সংবাদ শিরোনাম:
রংপুরে শুরু হয়েছে শেখ হাসিনা অনুর্ধ্ব-১৫ টি টোয়েন্টি প্রমীলা ক্রিকেট টুর্নামেন্ট ঘাটাইল উপজেলা পরিষদ নির্বাচনে চশমা প্রতীক নিয়ে সাংবাদিক আতিক জনপ্রিয়তায় শীর্ষে ও জনসমর্থনে এগিয়ে ঘাটাইলে সেলাই মেশিন মার্কায় ভোট চাইলেন পৌর মেয়র আব্দুর রশীদ মিয়া টাঙ্গাইলে পুটিয়াজানী বাজারে দোকান ঘর ভাঙ্গচুরের অভিযোগ দেবরের বিরুদ্ধে সিরাজগঞ্জে ২১৬ কেজি গাঁজাসহ আটক ২ ; কাভার্ড ভ্যান জব্দ সাফল্য অর্জনেও ব্যতীক্রম নয় জমজ দুই বোন,  লাইবা ও লামিয়া দুজনেই পেলেন জিপিএ- ৫ নাগরপুরে মুক্তিযোদ্ধা পরিবার রাজপথে, প্রতিবাদ মানববন্ধন অনুষ্ঠিত এক স্কুল থেকে এসএসসিতে জিপিএ-৫ পেল জমজ দুই বোন মির্জাপুরে ধান চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন টাঙ্গাইলে মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানের গার্ল-ইন- স্কাউটের সদস্যদের ডে ক্যাম্প
টাঙ্গাইলে জমিসংক্রান্ত বিরোধে প্রতিপক্ষের হামলা

টাঙ্গাইলে জমিসংক্রান্ত বিরোধে প্রতিপক্ষের হামলা

প্রতিদিন প্রতিবেদক: মগড়া বাজারে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে নয়টি দোকান ভাংচুর ও লুটপাট চালানো হয়েছে। শনিবার(১ ফেব্রুয়ারি) সকালে পূর্ব শত্রুতার জের এ ঘটনা ঘটে। এ ঘটনায় দুইজন আহত হয়েছেন। আহতরা হচ্ছেন টাঙ্গাইল সদর উপজেলার মগড়া গ্রামের মৃত ইউনুস আলীর ছেলে মো. শাহজাহান আলী (৬৫) ও তার স্ত্রী সুফিয়া বেগম (৫০)। আহতদের টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানাযায়, কালিহাতী উপজেলার দশকিয়া ইউনিয়নের মগড়া বাজারে মৃত ইউনুস আলী তার তিন ছেলে মো. শাহজাহান আলী, মো. জাহাঙ্গীর আলম ও আলমগীর হোসেনের নামে ১৯৯১ সালে সুধীর চন্দ্র কর্মকারের কাছ থেকে ১৭ শতাংশ ভূমি ক্রয় করেন।

ওই ভূমির উপর রাস্তার পাশে নয়টি দোকান এবং দোকানগুলোর পেছনে মৃত ইউনুস আলীর বড় ছেলে মো. শাহজাহান আলী বসতবাড়ি তৈরি করেন। তিন বছর পূর্বে তিন ভাইয়ের মধ্যে দোকান ও জমির ভাগাভাগি নিয়ে বিরোধের সৃষ্টি হয়। ইতোপূর্বে এ নিয়ে একাধিকবার গ্রাম্য সালিশহয়। এরইমধ্যে মো. শাহজাহান আলীর আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত উল্লেখিত ভূমির উপর অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞা জারি করেন।

সর্বশেষ গত ২৪ জানুয়ারি (শুক্রবার) টাঙ্গাইলের সহকারী পুলিশ সুপার (কালিহাতী সার্কেল) মনির হোসেন, কালিহাতী থানার ওসি হাসান আল মামুন, দশকিয়া ইউপি চেয়ারম্যান এমএ মালেক ভূঁইয়াসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা বিষয়টি মিমাংসা নিয়ে বৈঠকে বসেন। কিন্তু ওই বৈঠকেও বিষয়টির কোন সমাধান হয়নি। এরপর থেকেই মো. শাহজাহান আলী ও তার পরিবারকে প্রতিপক্ষ তার ভাইয়েরা প্রাণনাশের হুমকি দিয়ে আসছিল। বিষয়টি নিয়ে গত ৩০ জানুয়ারি মো. শাহজাহান আলী এলেঙ্গা রিসোর্টে এক সংবাদ সম্মেলনে ভাইদের দোষারোপ করে বক্তব্য রাখেন।

আহত মো. শাহজাহান আলী জানান, ওই সংবাদ সম্মেলনে বক্তব্য রাখার জের ধরে শনিবার (১ ফেব্রুয়ারি) সকালে জাহাঙ্গীর আলম ও আলমগীর হোসেনের নেতৃত্বে একদল লোক লাঠিসোঠা নিয়ে হামলা চালিয়ে তার নয়টি দোকান ও বসতবাড়িতে ভাংচুর ও লুটপাট চালায়।

এ সময় প্রতিবাদ করতে গেলে মো. শাহজাহান আলী ও তার স্ত্রী সুফিয়া বেগম প্রতিপক্ষের লাঠির আঘাতে গুরুতর আহত হন। অভিযুক্তদের মধ্যে জাহাঙ্গীর আলম জানান, নয়টি দোকানের মালিক তারা তিন ভাই। বড় ভাই মো. শাহজাহান আলী জোর করে নয়টি দোকানই ভোগদখল করছিলেন। ভাগের অংশ দাবি করায় তিনি নানা তালবাহানা করছেন।

দশকিয়া ইউপি চেয়ারম্যান এমএ মালেক ভূঁইয়া জানান, দীর্ঘদিন যাবত বিষয়টি নিয়ে তিন ভাইয়ের মধ্যে বিরোধ চলছে। একাধিকবার গ্রাম্য সালিশে বসেও তাদের গোয়ার্তুমির কারণে বিষয়টি সমাধান করা যায়নি।

মগড়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. আব্দুল বারী বলেন, শনিবারের ঘটনাটি আমি শুনেছি। তবে এ পর্যন্ত কেউ অভিযোগ দায়ের করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840